আজ রবিবার, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে মাদ্রাসায় শ্রেণী কক্ষের অভাবে মসজিদে পাঠদান


নিজস্ব প্রতিবেদক: ইহকাল ও পরকালীন কল্যানের জন্য মাদ্রাসা শিক্ষার বিকল্প নেই। নারায়ণগঞ্জের আড়াইহাজারের সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়া গ্রামে দ্বীনি শিক্ষার কথা চিন্তা করে, গত ২০১৬ সালে জমইয়তে আহলে হাদীস নারায়ণগঞ্জ জেলার সভাপতি হযরত মাওলানা আলহাজ্ব ফজলুল বারী খানের দিক নির্দেশনায় গড়ে উঠেছে মাদরাসা দারুল কোরআন আস-সালাফিইয়াহ।

মাদরাসাটি শুরুতেই ব্যাপক সূনামের সহিত পরিচালিত হচ্ছে। মাদরাসাটির পরিচালনায় রয়েছে সভাপতি হযরত মাওলানা আলহাজ্ব ফজলুল বারী খান ও সহ-সভাপতি হযরত মাওলানা আলহাজ্ব মাসউদুল আল উমরী। প্লে থেকে ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত বর্তমানে পাঠদান দেওয়া হয়, যা পরবর্তীতে ৯ম শ্রেণী পর্যন্ত করার প্রস্তাবনা রয়েছে। মোট শিক্ষার্থীর সংখ্যা-২৫০ জন, নতুন বছরে আরো ৬০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। জাতীয় শিক্ষাবোর্ডের আলোকে সম্পূর্ন শিক্ষা ব্যবস্থা। মোট ১৩ জন শিক্ষক/শিক্ষিকার উপস্থিতিতে দেওয়া হচ্ছে পাঠদান। এই বছর পিএসসিতে ১২ জন শিক্ষার্থীর মধ্যে ০১ জন জিপিএ-৫ সহ ৯৬% পাসের হার।

দিন দিন শিক্ষার্থী বেড়ে যাওয়ায় শ্রেণী কক্ষের অভাব দেখা দিয়েছে, পাঠদান দেওয়া হচ্ছে পাশের মসজিদে। এই ব্যাপারে মাদরাসার প্রধান শিক্ষক মোঃ শরীফ মোল্লা বলেন, মানুষের মধ্যে এখন শিক্ষার প্রতি আগ্রহ দেখা দিয়েছে এবং আমাদের শিক্ষার মান দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই ছাত্র/ছাত্রীদের জায়গার সংকুলান হচ্ছে না। এমতাবস্থায় আমাদের মাদরাসাটি যদি দোতলা বা তিন তলা করা যেত তাহলে আমরা সঠিক ভাবে পাঠদান করতে পারতাম। এই প্রসঙ্গে স্থানীয় আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন মুকুল বলেন, আমি আড়াইহাজারের এমপি জনগনের নেতা নজরুল ইসলাম বাবু ভাই কে মাদরাসার সমস্যাটি তুলে ধরতে হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ